উজিরপুরে অসহায় পরিবারের জমি দখলের মিশনে প্রভাবশালীরা

0
89

বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের জমি দখলের মিশনে নেমেছে প্রভাবশালী ভ‚মিদস্যুরা। ওই পরিবারের ভোগদখলীয় জমি থেকে জোড় পূর্বক মাটি কেটে দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায় বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের মোশারেফ শরীফ গংরা কাজিরা মৌজায় এস,এ ১৪৫ নং খতিয়ানে এস.এ ১৯৭, ১৯৮ নং দাগে ১ একর ২৬ শতাংশ জমি পূর্ব থেকে ভোগদখল করে আসছে। তবে ৩৫ শতাংশ জমি নিয়ে একই বাড়ীর খালেক শরীফ গংদের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় ২১মার্চ সকালে মৃত হাচেন শরীফের ছেলে খালেক শরীফ(৪০), হক শরীফের ছেলে রুমন শরীফ(৩০), ফারুক শরীফের ছেলে নাজমুল শরীফ(২৮) মিলে একদল ভাড়াটিয়ে সন্ত্রাসী নিয়ে উক্ত জমি থেকে জোড় পূর্বক মাটি কেটে দখলের পায়তারা চালায়। এতে বাঁধা দিলে হত্যা সহ বিভিন্ন ভয়ভিতি ও পরবর্তীতে জোড় পূর্বক জমি দখল করে নেয়া হবে বলে হুমকী দিয়ে চলে যায়। হুমকীর মুখে আতঙ্কে ভুক্তভোগী পরিবার। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি তবে মামলার প্রস্তুতি চলছে। মোশারেফ শরীফ জানান ওই সন্ত্রাসীরা আমাদের দীর্ঘদিনের ভোগদখলীয় জমি জোড়পূর্বক দখল করার জন্য উঠে পড়ে লেগেছে।

তারা এলাকায় দাঙ্গাবাজ ও একাধিক মামলার আসামী। তাদের ভয়ে মুখ খুলছেন না সাধারনরা। তাদের হুমকীর মুখে আমাদের পরিবারের সকল সদস্যকে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে। অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে চাইলে ফোন বন্ধ পাওয়া যায়। ওই ভ‚মিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান জানান লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।